বৃহস্পতিবার, জুলাই ০৮, ২০১০

আমার বিশ্বকাপ ভাবনা ( সিরিয়াল ব্রেক দেয়ালিকায় ৩ জুলাই১০)


বিশ্বকাপ জ্বরে বিশ্ব যতটা কাপছে আমি ততট স্থিরবিশ্বকাপের জ্বর আর জোয়ার যাই বলি আমাকে কিন্তু কোনটাই স্পর্শ করেনিআপনি কোন দল?এ প্রশ্নটির সম্মুখীন অহরহই হচ্ছিউত্তরটা ছিল আমার কোন দল নেইপ্রশ্নকারী অবাক হয়ে যায় বটে,আমি অবাক হই না যখন দেখি আমার বড় ভাই, বন্ধুরা ২৭০ গজ একটি দেশের পতাকা নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিন করে আমি অবাক হই না,অদ্ভুত মানুষের কাতারের আমাকে অনেকেই ফেলে দেয়দোষটা তাদের নয়,আমারইএই যে আর্জেন্টিনা আর ব্রাজিল নিয়ে কত মাতামাতি, হলে আর্জেন্টিনার খেলা হলে প্রজেক্টর দিয়ে দেখানো হয়সবাই কেমন উচ্ছসিত হয়ে খেলা দেখে ,চিৎকার করে ,আমি নাই ১১ জুন হতে শুরু হওয়া ফুটবল বিশ্বকাপ ১১ জুলাই শেষ হচ্ছেআমি খেলা দেখেছি মোট দশ মিনিটএর বাইরে টিভি রুমের উপর দিয়ে রুমে আসতে ১০ বার ৩০ সেকেন্ড ধরলে ৩ মিনিট ধরা যায় অর্থাৎ মোট ১৫ মিনিট এরপরও যে খেলা সম্পর্কে কিছু জানিনা তা নয় জানি ব্রাজিল ,আর্জেটিনা ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্রসহ ইতিমধ্যে ১২টি দল নক আউটপর্বে ওঠেছে ১৬ দলের বাছাইয়ের প্রথম রাউন্ড খেলার ২৫ জুন ছিল শেষ দিন আর ইতিমধ্যেই ব্রাজিল ও আর্জেন্টিনা আখের গুছিয়েছেএ জানাটা আমাকে বাধ্য হয়ে জানতে হয় জানতে না চাইলেও আমার জানা হয়ে যায়কারণ মিডিয়াআমাদের প্রিন্ট ও ইলেকট্টনিক মিডিয়াগুলো খেলার বিষয়ে এত তৎপর যা অকল্পনীয়অবশ্য এমনও হয় এক পত্রিকার চাপে আরেক পত্রিকা বিশাল আয়োজন করতে বাধ্য হয় যেমন কালের কন্ঠ যখন বিশ্বকাপ আয়োজনে কুইজে ফ্লাট বাড়ি পর্যন্ত দিচ্ছে ,দিচ্ছে পত্রিকার সাথে নানা গিফটতাছাড়া প্রতিদিনের স্পেশাল আয়োজন তো আছেইসেখানে প্রথম আলো কিভাবে বসে থাকবেতারাও দিচ্ছে ল্যাপটপসহ নানা উপহার আর প্রতিদিনের বিশেষ পাতা তো আছেই এসব করে যখন আমাকে খাইয়ে দিচ্ছে সংবাদপত্রগুলো তখন কী আর করার থাকে না জেনে প্রধান প্রধান শিরোনাম করছে খেলা নিয়ে তখন আর না জেনে উপায় নেই ,আমি বাধ্যঅবশ্য আমি জেনে লিখলেও দোষ সাকিব আল হাসান একটি ক্রিকেট ম্যাগাজিনের সেরা খেলোয়ার পুরস্কার পেয়েছে,আরেক বার ৩৮০ স্কোর করে অলরাউন্ডারদের তালিকায় র‌্যাংকিংয়ের শীর্ষে ঊঠেছে আমি তাকে নিয়ে লিখলাম ঈড়হমৎধঃরড়হ ঝধশরন অষ ঐধংধহ লেখা দেখে তো রুমমেটরা রীতিমত ঝগড়া বাধিঁয়েছেআমি যে খেলা দেখিনি খেলা সম্পর্কে কী জানি যেটা সর্ম্পকে জানি না যেটা সর্ম্পকে কেন লিখব ইত্যাদি,ইত্যাদি আমি মন খারাপ করিনি আসলে আমি অন্যের আগ্রহের বিষয়কে শ্রদ্ধা করিখেলা নিয়ে অন্যদের মাতামাতি আমাাকে উজ্জীবিত করেঅনেকে নিজের দেশের দলের নাম ও জানে না যেমন বলে এই বিরাজিল ( ব্রাজিল)কী খবর তবুও তার দলের খবর আমি একটু উপভোগ করি উপভোগ করি বলেই এবার বিশ্বকাপ শুরুর পাঁচ দিন আগেই বিশ্বকাপের পুরো সূচি কিনে এনে রুমে এনেছি আমার খেলায় আড্ডা নেই,খেলা দেখিনি তবুও খেলা নিয়ে লিখছি সবার যেখানে আগ্রহ আমিও একটু শেয়ার করলাম আর কী

1 টি মন্তব্য:

Jaher Wasim বলেছেন...

osadaron.........khub valo laglo........bisshokap niye apnar vabna boroi kabbik